শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মুকসুদপুর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন নুর ইসলাম বাকী

মুকসুদপুর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন নুর ইসলাম বাকী

বাংলার নয়ন সংবাদঃ
গোপালগঞ্জের মুকসুদপুরে জাতীয় শিক্ষা পদক বাছাই- ২০২৩ সালে উপজেলা পর্যায়ে “শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (পুরুষ)” নির্বাচিত হয়েছেন ৪৮ নং মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নূর ইসলাম মিয়া (বাকী)।

শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা পদক-২০২৩ বাছাই কমিটি তাঁকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেছেন।

তিনি ১৯৯৯ সালে সহকারি শিক্ষক হিসাবে যোগদান করেন। পরবর্তিতে তিনি ২০০৬ সালে প্রধান শিক্ষক হিসাবে পদোন্নতি পেয়ে বিভিন্ন স্কুলে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। ২০০৯ সাল থেকে ২০২৩ সাল অদ্যবধি ৪৮ নং মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দক্ষতার সহিত দায়িত্ব পালন করে আসছেন। অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। অপর দিকে বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন।বিধায় ২০১৯ সালে অত্র বিদ্যালয় শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে উপজেলা, জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয়ে বিভাগীয় পর্যায়ে অংশ গ্রহণ করেন।

২৫ বৎসর শিক্ষা জীবনে শিক্ষকতার পাশা পাশি বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক হিসাবে দীর্ঘদিন নেতৃত্বে দিয়ে আসছেন। এছাড়াও তিনি বেশ কয়েকবার শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হয়েছেন। সমাজ বিষয়ে ও গণিত বিষয়ে মাস্টার ট্রেইনার এবং সমাপনী পরীক্ষার উত্তর পত্র মূল্যায়ণের প্রধান পরীক্ষক ছিলেন। শিক্ষার মান উন্নয়নে বিদ্যালয়ের চত্বরে উপজেলা পর্যায়ে তিনিই প্রথম শিক্ষামূলক চিত্রাঙ্কন করে ব্যাপক প্রসংসা কুড়িয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com